আপনার ব্লগে এড করুন লাইভ ট্রাপিক পিড, আর দেখে নিন কারা কারা আপনার ব্লগে ঢুকেছে, কোথা থেকে ঢুকেছে, visiting post সহ আরও অনেক কিছু


আসসালামু আলাইকুম
বন্ধুরা আজ আপনাদের মাঝে যে বিষয়টি শেয়ার করব তা হল কিভাবে আপনি আপনার ব্লগের ভিজিটর দের বিস্তারিত লাইভ ট্রাপিক পিড এড করতে পারেন। আমি এখানে শুধু ব্লগার নিয়ে আলোচনা করলাম। আপনি ইচ্ছা করলে আপনার কিনা ডোমেন কিংবা WordPress এ এটি শো করাতে পারেন। এই জন্য পোস্ট এর একেবারে শেষের দিকে দেওয়া কোড টি কপি করে আপনার HTML বক্স এ সেভ করুন। 
প্রথমে জেনে নিন লাইভ ট্রাপিক পিড গ্যাজেট যা show করবেঃ  
১) আপনার ব্লগ কারা কারা দেখেছে।
২) কখন দেখেছে।
৩) কোন জায়গা থেকে ভিজিট করছে।
৪) কোন পোস্ট দেখেছে।
৫) ক্ষেত্র বিশেষে ব্যক্তির নাম ও শো করবে।
এবার আসুন কিভাবে করবেন জেনে নেওয়া যাকঃ
১) প্রথমে এখানে ক্লিক করুন
 
) পেজ ওপেন হলে  নিচের ছবিটির মত Live Traffic Feed থেকে আপনার পছন্দ মত কালার,width, number of visitors feedjit shows সেট করে show  where from visitors come from এ টিক চিহ্ন দিন। Customize করা অংশ আপনার ব্লগে কেমন দেখাবে তা পেইজের ডান পাশে শো করবে ।



৩) এবার install feedjit on my থেকে ব্লগার ব্লগ সিলেক্ট করে Go তে ক্লিক করুন। এর পর নিচের ছবির মত একটা পেজ ওপেন হবে। 


৪) এখন থেকে step 1 এ ক্লিক করে আপনার ব্লগে sign in করুন। নিচের মত আসবে।


 
৫) এবার এখান থেকে Add Widget এ ক্লিক করে আপনার ব্লগের layout যান। লাইভ ট্রাপিক ফিড ব্লগের কোথায় প্রদশন করবেন সে অনুসারে feedjit টেনে এনে ছেড়ে দিন। এবার layout থেকে save arrangement এ ক্লিক করুন। ব্যাস কাজ শেষ।


****এই পদ্ধতি যদি ঝামেলার মনে হয় তাহলে সরাসরি কোড কপি করে লাইভ ট্রাপিক ফিড এড করতে পারেন। এই জন্য ব্লগে sing in করে layout> add a gadget>HTML/JavaScript গিয়ে add এ ক্লিক করুন। এবার নিচের কোডটি কপি করে পেস্ট করে save করুন। এবার layout save arrangement দিয়ে বেরিয়ে আসুন। ব্যাস কাজ শেষ।  


<script type="text/javascript" src="http://feedjit.com/serve/?vv=1490&amp;tft=3&amp;dd=0&amp;wid=e2ef500e8b8a4b30&amp;pid=0&amp;proid=0&amp;bc=FFFFFF&amp;tc=000000&amp;brd1=012B6B&amp;lnk=135D9E&amp;hc=FFFFFF&amp;hfc=2853A8&amp;btn=C99700&amp;ww=300&amp;wne=10&amp;srefs=0"></script><noscript><a href="http://feedjit.com/">Live Traffic Stats</a></noscript>


Comments

  1. Thank you very much for sharing this important information. I must share this post with my facebook friends. Hope it will help them as most of them are involve in blogging. Thank you.
    BlogToday

    ReplyDelete

Post a Comment